বরিশালের সঙ্গে পেরে উঠল না চট্টগ্রাম

প্রথম প্রকাশঃ জানুয়ারি ১৩, ২০২৩ সময়ঃ ৫:৩১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩১ অপরাহ্ণ

নিজেদের ঘরের মাঠে চেনা উইকেটে খেলেছে চট্টগ্রাম। নিজেদের দর্শক সমর্থন থাকার পরও জয় পায়নি বন্দর নগরীর দলটি। বিপিএল আজ নিজেদের তৃতীয় ম্যাচে ২য় হার হজম করেছে চট্টগ্রাম। ৩ ম্যাচ খেলে বরিশাল ২য় জয়ের মুখ দেখেছে আজ।

২৬ রানে চট্টগ্রামকে হারিয়েছে বরিশাল। টস জিতে সাকিবের বরিশালকে ব্যাট করতে পাঠিয়েও কম রানে আটকাতে পারেনি চট্টগ্রাম।

চট্টগ্রামের বোলারদের মাটিতে নামিয়ে সাকিবরা জমা করে ২০২ রানের মতো বিশাল পাহাড়। তাতে চড়া সম্ভব হয়নি চট্টগ্রামের ব্যাটারদের। লম্বা ইনিংসের সাথে সাথে বিগ হিট দরকার ছিল চট্টগ্রামের। যা বরিশালের বোলারা করতে দেয়নি চট্টলার ব্যাটারদের।

টপ অর্ডারে ওপেনিং জুটি ভেঙ্গে যায় ৪৮ রানে আর দ্বিতীয় উইকেটে জুটি ভেঙ্গে যায় ৮১ রানে। যে কারণে ওভার প্রতি ১০.১৫ সংগ্রহ করা সম্ভব হয়নি চট্টগ্রামের। ১৬ ওভার শেষে ৩ উইকেটে স্কোর ছিল ১২১। ২৪ বলে ৮২ রান সংগ্রহ করা শুধু কঠিনই না, প্রায় অসম্ভবই ছিল।

টপ অর্ডারে ৫ জনই রান পেয়েছে, কিন্তু ইনিংস ছিল ছোট। ওসমান খান ৩৬, ম্যাক্স ২৯, উন্মোক্ত চান্দ ১৬, আফিফ ২৩ আর জিয়াউর রহমান ১৩ রান চট্টগ্রামকে জয়ের স্বপ্ন দেখাতে পারেনি। শেষ অবদি চট্টগ্রাম ২০ ওভারে শষে ৪ উইকেটে ১৭৬ রানেই ইনিংস শেষ করে।

এর আগে টস হেরে গেলেও ব্যাট হাতে হার মানেনি সাকিবের ফরচুন বরিশাল। হোম গ্রাউন্ডে খেলতে নামা চট্টগ্রাম ওপেনিং জুটিতে নামা বরিশালের আনামুল হক আর মেহেদেী হাসান মিরাজকে দলীয় ৩৩ রানের আগে থামাতে পারেনি।

আনামুল ২১ বলে ৩০ আর মিরাজ ১২ বলে ২৪ রানে ফেরত গেলে সাকিবও ব্যর্থ হলেন ৮ রানে আউট হয়ে।

তবে মিডল অর্ডারে ইব্রাহিম জার্দারের ৩৩ বলে ৪৮ রান, মাহমুদুলাহ-র ১৭ বলে ২৫ রানের সাথে ইফতেখারের ২৬ বলে ৫৭ রানের সুবাদে বরিশাল ২০ ওভার শেষে ৭ উইকেটে জমা করে ২০২ রান।
চট্টগ্রামকে ২০৩ রান করতে হবে। ওভার প্রতি রান রেট ১০.১৫!

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G